দেশ

রাম রাজ্যে মিললো দুঃশাসনের দেখা। মহিলার বুকে হাত দিয়ে খোলা রাস্তায় যৌন হেনস্থা এলাকার মাতব্বরদের।

ডিজিটাল ডেস্ক, ৫ অক্টোবরঃ ঠিক রাম রাজ্য না হলেও, বাম ঘেষার পরিবর্তে রাম ঘেষা রাজ্য বললে হয়তো খুব একটা ভুল হবে না। আর সেই রাম ঘেষা রাজ্যেই এবার দুঃশাসনের দেখা মিললো। হ্যাঁ, বিজেপির সঙ্গে জোট বেঁধে ক্ষমতায় আসা নিতীশ কুমারের রাজ্যের একটি ভাইরাল ভিডিও, মহাভারতের সেই বস্ত্রহরণের ঘটনাকেও হার মানালো।

বিহারের ছাপড়া জেলার সেই ভিডিও ভাইরাল হতেই তোলপাড় শুরু হয়ে গিয়েছে। ভিডিওতে গ্রামের রাস্তায় মোটর সাইকেলের পেছনে চেপে যাওয়া একটি মহিলাকে লাঠি দিয়ে ব্যপাক মারধর করতে দেখা যাচ্ছে কিছু মাতব্বরকে। সেই সঙ্গে অকথ্য ভাষায় ওই মহিলাকে গালিগালাজ-ও করছেন এলাকার মাতব্বরেরা। ঘটনার এখানেই যে শেষ তা কিন্তু ভাববেন না। এরপরে যা ঘটলো, তা সত্যি সত্যি মহাভারতের বস্ত্রহরণকেও লজ্জা দেবে। এলাকার মাতব্বরেরা মিলে ওই মহিলার বুকে হাত দিয়ে, যেভাবে তাঁকে খোলা রাস্তায় যৌন হেনস্থা করলেন, তা লিখতে গিয়ে কলমও লজ্জা পেয়ে যাচ্ছে।

ডেনিশ আয়ু হান্ডায়ানি নামে এক সোশ্যাল অ্যাক্টিভিস্টের অ্যাকাউন্ট থেকে এই ভিডিও প্রকাশ করা হয়েছে। তিনি এলাকার ওই মাতব্বরদের বিজেপি সমর্থক বলে আখ্যা দিলেও, এলাক্কার মাতব্বরদের মাথায় অবশ্য গেরুয়া ফেট্টি ছাড়া হাতে কোন দলের বা সংগঠনের পতাকা দেখা যায় নি। ডেনিশ আয়ু হান্ডায়ানি নামের ওই সোশ্যাল অ্যাক্টিভিস্ট এই ঘটনাকে কটাক্ষ করে “ডবল ইঞ্জিনের সরকারে বিকাশ” বলে আখ্যা করেছেন।