উত্তরবঙ্গ

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো পরীক্ষার্থী।

জলপাইগুড়ি, ২৬ সেপ্টেম্বরঃ ভুয়ো আইএএস, ভুয়ো আইপিএস থাকলে, ভুয়ো পরীক্ষার্থী থাকবে না। সে আবার হয় নাকি। যথারীতি খোদ পুলিশ কনস্টেবলের পরীক্ষায় উত্তরবঙ্গের দুই জেলায় আটক দুই পরীক্ষার্থী। জলপাইগুড়ি এবং মালদায় অ্যাডমিট কার্ড ভুয়ো বলে সন্দেহ হওয়ায় দুই পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।

জলপাইগুড়িতে, অ্যাডমিট কার্ডের ছবির সাথে পরীক্ষার্থীর চেহারার মিল না থাকায় এক জনকে আটক করা হয়েছে। জানা গেছে, ধৃত যুবকের নাম বিকাশ রায় (২৪)। সে মালবাজার মহকুমার মৌলানির বাসিন্দা। রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা দিতে বিকাশ এসেছিল জলপাইগুড়ি সদর ব্লকের বিবেকানন্দ হাই স্কুলে। পরীক্ষার শুরুতেই পরীক্ষকরা তার নথি পরীক্ষা করতে গিয়ে নজরে আসে অ্যাডমিট কার্ডের সাথে তার চেহারা মিলছে না। এমনকি পরীক্ষার্থীর স্বাক্ষরও মেলেনি বলে অভিযোগ। এরপরই তাকে পরীক্ষকরা তুলে দেন পুলিশের হাতে। যদিও তিনি ভুয়ো পরীক্ষার্থী বলে মানতে চাননি ওই যুবক। তাকে জিজ্ঞাসাবাদ করছে জলপাইগুড়ি কোতয়ালি থানার পুলিশ।

অপরদিকে, অন্যের হয়ে পরীক্ষা দিতে এসে মালদায় আটক আরও এক যুবক। হরিশ্চন্দ্রপুর থানার সাদলি চক হাই স্কুল থেকে পুলিশ প্রতাপ মন্ডল নামে ওই যুবককে আটক করে। পুলিশ সূত্রে খবর, রাজ্য পুলিশের কনস্টেবল পদে চাকরির জন্য পরীক্ষা হচ্ছিল ওই স্কুলে। স্কুলে ঢোকার সময় অ্যাডমিট কার্ড দেখে সন্দেহ হয় কর্তব্যরত পুলিশ কর্মীদের। এরপরই ওই যুবককে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ওই যুবককেও।